Sun. Aug 9th, 2020

mytraveladvisor.co.in

Tour, Travel Expert and Influencer

সিঙ্গাপুরের পর্যটনের ক্ষেত্রে ভারতীয় পর্যটকদের সংখ্যার প্রাবল্য

1 min read
singapore tourism

singapore tourism

সিঙ্গাপুরের পর্যটনের ক্ষেত্রে ভারতীয় পর্যটকদের সংখ্যার প্রাবল্য

পরপর পাঁচ বছরে প্রায় এক মিলিয়নের থেকেও বেশি পর্যটকদের আগমনের ফলে সিঙ্গাপুর ট্যুরিজমে ভারত একটি প্রধান উৎস হতে চলেছে। সিঙ্গাপুর ট্যুরিজম বোর্ড (এসটিবি) ভারতের হাজার হাজার পর্যটন এবং অ্যাডভেঞ্চার প্রিয় মানুষদের সংখ্যাগরিষ্টতাকে অগ্রাধিকার দিচ্ছে।

singapore tourism
singapore tourism

এসটিবির ভারত, মধ্য প্রাচ্য এবং দক্ষিণ এশিয়ার আঞ্চলিক পরিচালক জিবি শ্রীথর বলেছেন, “দুহাজার উনিশ সালটি এসটিবির পক্ষে খুব ভালো বছর ছিল। পর্যটনের দিক থেকে চীন ও ইন্দোনেশিয়ার পর ভারত তৃতীয় স্থান দখল করেছে”। তিনি আরও বলেছেন যে, ২০১৪ সালে ১.৪৪ মিলিয়ন পর্যটক এখানে এসেছিল। যদিও ২০১২ সালের অক্টোবরের মধ্যেই ১.১৯ মিলিয়ন ভ্রামনিক সিঙ্গাপুরে পর্যটনের জন্য গিয়েছিল।

এছাড়াও ভারত সিঙ্গাপুরের ক্রুজ সোর্স মার্কেটের মধ্যে একনম্বর স্থান অধিকার করেছে। সিঙ্গাপুরের কিছু শীর্ষ স্থানীয় ক্রুজ প্রোডাক্ট, যেমন- রয়্যাল ক্যারিবিয়ান, জেন্টিং ড্রিম, এবং কোস্টা ক্রুজ উপভোগ করতে অনেক অনেক ভারতীয় পর্যটক প্রতিবছর সিঙ্গাপুরে আসেন। এছাড়া যদিও মিটিং, ইন্সেন্টিভ, কনফারেন্স এবং এক্সিবিশন (এমআইসিই) ট্যুরিজমের ক্ষেত্রেও সিঙ্গাপুরের কাছে ভারত একটি গুরুত্বপূর্ণ পর্যটন বাজার হয়ে উঠেছে। পরবর্তীকালে এটি আরও বাড়বে এই আশাই করা যায়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *