Sun. Jan 29th, 2023

mytraveladvisor.co.in

Tour, Travel Expert and Influencer

 চালুন ঘুরে আসি মাঘের দেশ যোগীঘাট থেকে

1 min read
যোগীঘাট

যোগীঘাট

 যোগীঘাট

সেটিংয়ের নিম্নবর্তী অংশে কারশিয়াংয়ের পাহাড় ও মংপুর পাহাড়কে মুক্ত করেছে যোগীঘাট।সিটিংয়ের দিকের পাহাড়ে ধাপচাষের জমি,কমলালেবু ও ফুলের বাগান।আবার মংপুর পাহাড়ে সিঙ্কনা গাছের চাষ।মাঝখানে যোগীঘাট অনেকটা নিচে,নদীর সমতলে।রাস্তার দুপাশে ফুলঝাড়ু ও শর গাছের বন।শীতে সোনাহলুদ রঙের বন্যা।তার মাঝখান দিয়ে পাথরে পাথরে ধাক্কা খেয়ে খরস্রোতে বয়ে গিয়েছে অপরূপ রিয়াং নদী।কোথাও কোথাও পাথরে বাধা পেয়ে ঝর্ণার রূপ নিয়েছে।

যোগীঘাট
যোগীঘাট

সারা দিনরাত নদীর কলকলানিতে মুখর যোগীঘাট।নতুন সেতুটি চমৎকার, পুরনো পায়েচলা সেতুটি ভাঙা কিন্তু দেখতে সুন্দর।গাড়ি নিয়ে ঘুরে আসতে পারেন তুরুক খাসমহল।যাওয়া-আসার পথেই ঘুরে নেওয়া যায় মংপুর।

কীভাবে যাবেন- নিউ জলপাইগুড়ি ও শিলিগুড়ি থেকে গাড়ি ভাড়া নিয়ে দুটি রাস্তায় যোগীঘাট যাওয়া যাবে।রোহিনী রোড ,কার্শিয়াং, দিলারাম হয়ে যেতে পারেন অথবা সেবক রোড, রম্ভি, মংপু,লাবদা হয়েও চলে আসতে পারেন।দুই রাস্তাতেই দূরত্ব ৬০-৬৫ কিলোমিটার।

কোথায় থাকবেন- মুখিয়া হোমস্টে  এখানে ৪শয্যার ৮ টি ঘর আছে।এক একটি ঘরে ২ জন থাকলে দৈনিক মাথাপিছু খরচ ১২০০ টাকা।৩ জন থাকলেই খরচ ১১০০ টাকা এবং ৪ জন হলে ১০০০ টাকা।মাত্র দের কিলোমিটার দূরেই হামারো হোম তিতাস ,১০ টি ঘর আছে।৩ জন করে থাকতে পারে।থাকা-খাওয়া নিয়ে দৈনিক মাথাপিছু খরচ ১২৫০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *