Sat. Oct 24th, 2020

mytraveladvisor.co.in

Tour, Travel Expert and Influencer

অন্ধ্রপ্রদেশ ট্যুরিজমের উদ্যোগে স্পোর্টস অ্যাডভেঞ্চার ফেস্টিভাল শুরু হচ্ছে ১৭ জানুয়ারি থেকে

1 min read
adventure sports

adventure sports

অন্ধ্রপ্রদেশ ট্যুরিজমের উদ্যোগে স্পোর্টস অ্যাডভেঞ্চার ফেস্টিভাল শুরু হচ্ছে ১৭ জানুয়ারি থেকে

অন্ধ্রপ্রদেশ পর্যটন দফতর ১৭ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি একটি স্পোর্টস অ্যাডভেঞ্চার ফেস্টিভালের আয়োজন করেছে। ফেস্টিভালটি হবে হর্সলি পাহাড়ে। এই অঞ্চলের পর্যটন ব্যবস্থাকে উন্নত করার লক্ষ্যে অন্ধ্রপ্রদেশ পর্যটন বিভাগ ও চিতোড় জেলা প্রশাসন হর্সিলি পাহাড়কে অ্যাডভেঞ্চার স্পোর্টসের কেন্দ্রবিন্দু করার জন্য এই উৎসবটির আয়োজন করেছে।

adventure sports
adventure sports

আশা করা হচ্ছে এই উৎসবে হাজার হাজার পর্যটন প্রেমী এবং দুঃসাহসিক কাজপাগল মানুষেরা সামিল হবে। ফেস্টটি সম্পর্কে জেলা পর্যটন অফিসার ডিভি চন্দ্রমৌলি রেড্ডি বলেছেন যে, এই ফেস্টিভ্যালটির ব্যপক ভাবে প্রচার চালানো হচ্ছে যাতে; চেন্নাই-ব্যাঙ্গালুরুর মত নিকটবর্তী জায়গা থেকে অ্যাডভেঞ্চার প্রিয় মানুষেরা অংশগ্রহণ করতে পারেন।

এই ফেস্টিভালে পর্যটকদের জন্য বেশ কিছু অ্যাক্টিভিটিজ রাখা হয়েছে। যেমন, গাছে চড়া, ট্রেকিং, দৌড়, সাইকেল চালানো, সার্ভাইভাল ক্যাম্প, গরম গ্যাস বেলুনে ভ্রমণ এবং ইত্যাদি। রেড্ডি আরও বলেছেন দর্শকদের জন্য আরও বিস্তারিত ভাবে ব্যবস্থা করা হয়েছে।

পরিচালন সমিতি জানিয়েছে যে, ১৭ জানুয়ারি এই অনুষ্ঠানের শুভ উদ্বোধন করবেন মাননীয় জেলা কালেক্টর, সাক্ষ্মী থাকবেন সিনেমা ও টেলিভিশনের এক ঝাঁক তারকারা। এটি অনুষ্ঠিত হবে মদনপল্লীর বিটি কলেজের মাঠে। সেখানে বয়ঃজেষ্ট্য শিল্পীদের তত্ত্বাবধানে ‘জবরদস্ত’ দলের লোকেরা পারফর্ম করবে।

১৮ তারিখ সকাল থেকে বিকেল অবধি দৌড়, সাইকেল চালানো এবং ট্রেকিং অনুষ্ঠিত হবে। পাহাড়ের পাদদেশে পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু করে প্রতিযোগীরা পাহাড়ের চুড়ায় পৌঁছে যাবে। ১৯ জানুয়ারি এখানকার হিল স্টেশন একটি সারভাইভাল ক্যাম্প ইভেন্টের আয়োজনও করেছে, যেখানে ট্রেকিং ও একটি কাইট ফেস্টিভাল অনুষ্ঠিত হবে। তারা এই অনুষ্ঠান টিকে সাফল্যমণ্ডিত করার জন্য পর্যটকদের আহ্বান করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *